Home » বিনা ভোটে জয়ী পরশুরামের সব প্রার্থী, দুই পদে ভোট ফুলগাজীতে 

বিনা ভোটে জয়ী পরশুরামের সব প্রার্থী, দুই পদে ভোট ফুলগাজীতে 

by আজকের সময়
নিজস্ব প্রতিবেদক, আজকের সময় : 
ফেনীর পরশুরামে ভোট ছাড়াই জয়ী হচ্ছেন সরকার দলীয় সব প্রার্থী। নিয়ম রক্ষায় ভোট হবে ফুলগাজী।সেখানেও জেলার দলীয় হাইকমান্ডের নির্দেশে বর্তমান চেয়ারম্যান তাঁর প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন।
এতে করে ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  হারুন মজুমদারের বিপরীতে শক্ত কোনো প্রতিদ্বন্ধী প্রার্থী না থাকায় এ নির্বাচনকে নিয়ম রক্ষা বলে মনে করছেন স্থানীয়রা।
এ উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল আলিম মজুমদার ও হুমায়ুন কবির।
এছাড়া এ উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান পদে অন্য কোন প্রার্থী না থাকায় বিনা ভোটেই নির্বাচিত হতে যাচ্ছেন মনজুরা আজিজ।
এদিকে ফুলগাজী উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণকারী চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের এ দুটি পদের বিপরীতে বাকি ৬ জন প্রার্থীর মাঝে
মঙ্গলবার রিটার্নিং ও জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ রেজাউল করিমন প্রতীক বরাদ্দ দেন।
এতে চেয়ারম্যান পদে এ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন মজুমদার পেয়েছেন (কাপ পিরিচ) ও অপর প্রার্থী আমজাদহাট ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি জাফরুল্লাহ ভূঁইয়া পেয়েছেন (চিংড়ি মাছ) প্রতীক।
ভাইস চেয়ারম্যান পদে অনিল বণিক (টিয়া পাখি) মাহবুবুল হক কালা ( তালা), আব্দুর রহিম পাটোয়ারী পেয়েছেন (চশমা) ও সাইফুদ্দিন মজুমদার শাহিন পেয়েছেন (উড়োজাহাজ) প্রতীক।
জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র বিষয়টি নিশ্চিত করে জানান, এর আগে সোমবার জেলার পরশুরামের বর্তমান গত ৩ বারের চেয়ারম্যান সহ এ দুই উপজেলার মোট ১০ প্রার্থী নিজেদের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন ।
ফলে পরশুরাম উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী সব প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মজুমদার, ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম সফিকুল হোসেন মহিম ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সামছুন নাহার পাপিয়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি কামাল উদ্দিন মজুমদার, বক্সমাহমুদ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল হাশেম চৌধুরী, ভাইস চেয়ারম্যান পদে ইকরামুল করিম মজুমদার, উপজেলা শ্রমিক লীগের সভাপতি আবদুর রসুল, উপজেলা আওয়ামী লীগের সদস্য নজরুল ইসলাম রিটু ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নিলুফা ইয়াসমিন মজুমদার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।
প্রসঙ্গত, ফুলগাজী উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫ হাজার ৬৭১ জন। তার মধ্যে পুরুষ ভোটার ৫৪ হাজার ৭৬০ জন ও নারী ভোটার ৫০ হাজার ৯১১ জন।নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ৮ মে প্রথম ধাপের এ নির্বাচনের ভোট গ্রহণের কথা রয়েছে।

আরো খবর