Home » ভোটার না করায় ফেনীতে ১৩ আইনজীবীর মামলা

ভোটার না করায় ফেনীতে ১৩ আইনজীবীর মামলা

by আজকের সময়

নিজস্ব প্রতিবেদক, আজকের সময় :

ফেনী জেলা আইনজীবী সমিতি নির্বাচনে ভোটার তালিকায় নাম না থাকায় আদালতে মামলা করেছেন ১৩ জন আইনজীবী। মামলায় সমিতির কার্যনির্বাহী নির্বাহী পরিষদ ও বার কাউন্সিল সচিবকে বিবাদী করা হয়েছে।

বুধবার বিকেলে যুগ্ম জেলা জজ প্রথম আদালতে মামলাটি করা হয়। মামলায় গোলাম সরওয়ার, মোহাম্মদ হানিফ মজুমদার, মিজানুর রহমান সেলিম, রায়হান উদ্দিন মামুন, এসএম আবুল মনসুর রানা, আবদুল আহাদ ভূঞা, রবিউল হক ফরহাদ, আবদুল মালেক, সাইদুর রহমান রাব্বী, একরামুল হক ভূঁইয়া, সাইফুল্লাহ রাশেদ, শাহজালাল ভূঞা সবুজ ও আনোয়ারুল আজিম বাদী হিসেবে রয়েছেন।

মামলায় উল্লেখ করা হয়, বাদীরা বার কাউন্সিলের অনুমোদনক্রমে জেলা আইনজীবী সমিতির সদস্যপদ লাভ করেন। বিভিন্ন সময়ে ফেনী জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটিতেও দায়িত্ব পালন করেছেন। গত বছরের ১২ জুলাই সমিতির সাধারণ সভায় তাদের আগামী নির্বাচনে ভোটার না করার সিদ্ধান্ত নেওয়া হয়। যা গঠনতন্ত্র বহির্ভূত।

জানা যায়, ২০২৩ সালের ২০ ডিসেম্বর নির্বাচন সংক্রান্ত তফসিল প্রকাশ করা হয়। চলতি বছরের ১ জানুয়ারি চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করে ২০ জানুয়ারি ভোটগ্রহণের দিন নির্ধারণ করা হয়।

এ বিষয়ে ফেনী জেলা আইনজীবী সমিতির সভাপতি আবুল বশর চৌধুরী বলেন, সমিতির জরুরি বৈঠকে আলোচনা সাপেক্ষে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।

আরো খবর