Home » জেলা লিগ্যাল এইড এর আয়োজনে সিন্দুরপুরে গণশুনানী ও উঠান বৈঠক

জেলা লিগ্যাল এইড এর আয়োজনে সিন্দুরপুরে গণশুনানী ও উঠান বৈঠক

by আজকের সময়

দাগনভূঞা প্রতিনিধি :

বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ বিনামূল্যে আইনী সেবার দ্বার উন্মোচোন এই প্রতিপাদ্য জেলা লিগ্যাল এইড এর আয়োজনে দাগনভূঞা উপজেলার সিন্দুরপুর ইউনিয়ন পরিষদে ও চন্দ্রপুরে প্রাতিষ্ঠানিক গণশুনানি ও উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার কালাম চেয়ারম্যান বাড়িতে উঠান বৈঠক ও ইউনিয়ন পরিষদের কার্যালয়ে অনুষ্ঠিত গণশুনানিতে প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ সুস্মিতা আহমেদ।

বিশেষ অতিথি ছিলেন ফেনী জজকোর্ট এর আইনজীবী সিন্দুরপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট এম শাহজাহান সাজু। সিন্দুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুর নবীর সভাপতিত্বে অনুষ্ঠিত গণশুনানিতে বক্তব্য রাখেন সিন্দুরপুর খাজা আহমেদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলায়েত হোসেন, সুজাতপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নাসির আহমেদ, সিন্দুরপুর মাদ্রাসার সহ—সুপার আফসার উদ্দিন, ইউনিয়ন পরিষদের সদস্য কবির আহমেদ শেখ ফরিদ, সাহাব উদ্দিন লিটন, কোরাইশ মুন্সি পুলিশ ফাঁড়ির উপ—পরিদর্শক আরিফুর রহমান ও উপ—সহকারী কৃষি অফিসার এমদাদুল হক প্রমুখ। অপরদিকে একই চন্দ্রপুরে কালাম চেয়ারম্যান বাড়ির ওঠানে অনুষ্ঠিত উঠান বৈঠকে প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ সুস্মিতা আহমেদ।

বিশেষ অতিথি ছিলেন ফেনী জজকোর্ট এর আইনজীবী সিন্দুরপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট এম শাহজাহান সাজু ও দৈনিক অজেয় বাংলা নিবার্হী সম্পাদক শাহজালাল ভূঞা। অত্র গ্রামের বাসিন্দা অ্যাডভোকেট ফজলুল করিম পলাশের সভাপতিত্বে এসময় বিশিষ্ট সমাজসেবক ইকবাল হোসেনসহ স্থানীয় লোকজন বক্তব্য রাখেন। উঠান বৈঠকে যিপুল সংখ্যক নারী—পুরুষ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ সুস্মিতা আহমেদ বলেন— জেলা লিগ্যাল এইড এর পক্ষ থেকে পরামর্শ, মিমাংসা ও সরকারি খরচে আইনজীবী নিয়োগ দিয়ে সেবা দেওয়া হয়। মানুষ ন্যায় বিচার প্রতিষ্ঠায় লিগাল এইড কাজ করছে। সাধারণ মানুষের দোরগড়ায় আইনি পরামর্শ দিচ্ছে লিগ্যাল এইড। তাই এই সেবা পেতে সবাইকে সচেতন হবার আহবান জানান।

উল্লেখ্য— ফেনী জেলা লিগ্যাল এইড এর চেয়ারম্যান সিনিয়র জেলা ও দায়রা জজ এ এস এম রুহুল ইমরান এর নির্দেশনায় এই গণশুনানী ও উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

আরো খবর