Home » কবিরহাটে রোড টু স্মার্ট বাংলাদেশ শীর্ষক ক্যাম্পেইনার প্রশিক্ষণ অনুষ্ঠিত

কবিরহাটে রোড টু স্মার্ট বাংলাদেশ শীর্ষক ক্যাম্পেইনার প্রশিক্ষণ অনুষ্ঠিত

by আজকের সময়

আবদুর রহমান জাহাঙ্গীর, কবিরহাট, নোয়াখালী :

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে, নৌকা মার্কার পক্ষে, বাংলাদেশ আওয়ামীলীগ সাধারণ সম্পাদক, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি’র নির্বাচনী এলাকা তথা নোয়াখালী ৫ আসনের কবিরহাট উপজেলায়, উপজেলা আওয়ামীলীগ কতৃক আয়োজিত, উপজেলা আওয়ামী লীগ সভাপতি হাজী মোহাম্মদ ইব্রাহিম এর বাড়ীতে ২৫ নভেম্বর শনিবার সকাল দশ টা থেকে দুপুর তিনটা পর্যন্ত ” রোড টু স্মার্ট বাংলাদেশ ” শীর্ষক দিনব্যাপী ” ক্যাম্পেনার প্রশিক্ষন ” অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবিরহাট উপজেলা আওয়ামীলীগ সভাপতি হাজী মোহাম্মদ ইব্রাহীম। উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক ইমাম হোসেন আজিম এর সঞ্চালনায়, মিল্লাত হোসেন লিটন এর সুমধুর কন্ঠে মহাগ্রন্থ আল কোরআন থেকে তেলাওয়াতের পরপরই অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হান। উদ্বোধক তার উদ্ভোদনী বক্তব্যে সকল ক্যাম্পেইনারদের স্বাগত জানিয়ে বলেন, আজকের প্রত্যেক ক্যাম্পেইনার হবে একএকজন স্মার্ট বাংলাদেশ গড়ার তৃনমুল কর্মী। এসময় তিনি বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে এবং বাংলাদেশ আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি’র হাত ধরে দেশের বড় বড় অর্জন মেঘা প্রকল্পের কথা ব’লে সবাইকে আবারও স্মার্ট বাংলাদেশ বিনির্মানে জননেত্রী শেখ হাসিনা মনোনীত প্রার্থী ওবায়দুল কাদের কে নৌকা মার্কায় পুনরায় ভোট দিয়ে জয়যুক্ত করার উদাত্ত আহ্বান জানান। উদ্বোধনী বক্তব্যে জহিরুল হক রায়হান মেঘা প্রকল্পের মধ্যে উল্লেখযোগ্য পদ্মা সেতু, মেট্রোরেল, উড়াল সেতু, কর্ণফুলী ট্যানেল,রূপপুর তাপবিদ্যুৎ, বঙ্গবন্ধু স্যাটেলাইট, সড়ক ও মহাসড়কের ব্যপক উন্নয়নের তথ্য উপস্থাপন করে আবারও নৌকা মার্কার পক্ষে ভোট দেওয়ার এবং ক্যাম্পেইনারদের স্মার্ট সিটিজেন হিসেবে কাজ করার আহবান জানান। নারী উন্নয়ন, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, যোগাযোগ ব্যবস্থা সহ দেশের প্রতিটি সেক্টরে ব্যপক উন্নয়নের কথা ব’লে স্মার্ট বাংলাদেশ গড়ার সুযোগ করে দেওয়ার লক্ষ্যে নৌকা মার্কায় পুনরায় ভোট দেওয়ার জন্য সবাইকে উদাত্ত আহ্বান জানান তিনি।

উদ্ভোদনী বক্তব্যে জহিরুল হক রায়হান বলেন, ” দেশের যত বড় বড় মেঘা প্রকল্পের উন্নয়ন হয়েছে, তার সহযোদ্ধা হয়ে কাজ করে স্বর্ণাক্ষরের যার নামটি ইতিহাসের পাতায় লেখা হয়েছে তিনি হচ্ছেন ওবায়দুল কাদের এমপি। তা-ই আবারও নৌকা মার্কায় সবাইকে ভোট দিয়ে ওবায়দুল কাদের এমপি কে পুনরায় বিপুল ভোটে জয় লাভ করিয়ে সোনার বাংলা কে স্মার্ট বাংলাদেশ হিসেবে বিশ্ব দরবারে উপস্থাপন করার সুযোগ করে দেওয়ার আহবান জানান। এসময় তিনি নূন্যতম ৭৫ % ভোটারকে ভোট কেন্দ্রে আনার এবং ভোট প্রদানে জনগণকে উৎসাহিত করার জন্য সকল ক্যাম্পেইনারকে একযোগে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান। উদ্ভোদনী বক্তব্যে জহিরুল হক রায়হান আরও বলেন, আওয়ামী লীগ সবসময় জনগণের ভোট ও ভাতের অধিকার বাস্তবায়নে অঙ্গীকারবদ্ধ। অতীতের মতোই এবার ও নির্বাচন হবে উৎসবমূখর, অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ এবং গ্রহনযোগ্য নির্বাচন। এই নির্বাচনে জনগণের স্বতঃস্ফূর্ত উপস্থিতি বিশ্বের এবং দেশের সকল মিডিয়া ও পর্যবেক্ষক দলের পর্যবেক্ষণের মাধ্যমে বিশ্ববাসী জানতে পারবে। এ-সময় তিনি সকল ক্যাম্পেইনার কে সুশৃঙ্খল ভাবে মনোযোগ সহকারে পুরো প্রশিক্ষন গ্রহণ এবং প্রশিক্ষণ অনুযায়ী স্ব স্ব কেন্দ্রে বাস্তবায়নের জন্য আন্তরিক ভাবে কাজ করার আহবান জানান।

রোড টু স্মার্ট বাংলাদেশ শীর্ষক দিনব্যাপী ক্যাম্পেইনার প্রশিক্ষণ অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে হাজী মোহাম্মদ ইব্রাহিম বলেন, বঙ্গবন্ধুর তনয়া, দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী’র বলিষ্ঠ নেতৃত্বে স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ রুপান্তরিত হয়েছে, এখন জননেত্রী শেখ হাসিনার আগামীর স্বপ্নের স্মার্ট বাংলাদেশ বিনির্মানে সকল ক্যাম্পেইনার কে বাড়ী বাড়ী গিয়ে শেখ হাসিনার সকল উন্নয়ন স্ব স্ব এলাকার ভোটারদের কাছে সরাসরি উপস্থাপন করে স্মার্ট নাগরিক হয়ে স্মার্ট বাংলাদেশ গড়ার একএকজন স্মার্ট কর্মী হওয়ার এবং আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে স্মার্ট বাংলাদেশ গড়ার সুযোগ করে দেওয়ার জন্য সকল ভোটারদের প্রতি উদাত্ত আহ্বান জানান।

উদ্বোধনী বক্তব্য ও শুভেচ্ছা বক্তব্যে পরপরই রোড টু স্মার্ট বাংলাদেশ শীর্ষক দিনব্যাপী ক্যাম্পেইনার প্রশিক্ষণের প্রধান ট্রেইনার, কেন্দ্রীয় আওয়ামী লীগ প্রচার উপকমিটির সদস্য আবদুল্লাহ আল নোমান এর নেতৃত্বে তিন সদস্য বিশিষ্ট ট্রেইনার ক্যাম্পেইনার দের প্রশিক্ষণ দিয়ে থাকেন। অনুষ্ঠানে উপজেলার সকল ইউপি চেয়ারম্যান এবং বিভিন্ন ইউনিয়নের ওয়ার্ড কাউন্সিলর ও পৌর ওয়ার্ড কাউন্সিলর সদস্যবৃন্দ সহ সকল ক্যাম্পেইনার উপস্থিত ছিলেন।

আরো খবর